এই অধ্যায়ে যা আছে
ক. বিশ্বগ্রাম
১। যোগাযোগ (ইমেইল,টেলি-ভিডিও কনফারেন্স)
২। কর্মসংস্থান (আউটসোর্সিং)
৩। ব্যবসা (ই-কমার্স)
৪। শিক্ষা (ই-লার্নিং)
৫। চিকিৎসা (টেলিমেডিসিন)
খ. ভার্চুয়াল রিয়েলিটি
গ. সাম্প্রতিক প্রবণতা
১। বায়োমেট্রিক্স
২। জেনেটিক ইঞ্জিনিয়ারিং
৩। ক্রায়োসার্জারি
৪। রোবটিক্স
৫। ন্যানোটেকনোলজি
৬। কৃত্রিমবুদ্ধিমত্তা
৭। বায়োইনফরমেট্রিক্স
ঘ. নৈতিকতা
১। হ্যাকিং
২। প্লেজিয়ারিজম
No comments:
Post a Comment